শিশু বিক্রির কথা চূড়ান্ত হয়ে গিয়েছিল, খবর শুনেই ছুটল পুলিশ

  • By UJNews24 Web Desk | Last Updated 25-02-2023, 03:38:36:pm

বিক্রি করা হবে শিশু। ক্রেতার খোঁজ করছিলেন যাযাবর দম্পতি। কথাবার্তাও ফাইনাল হয়ে গিয়েছিল। এমন খবর যেতেই তৎপর হল পুলিশ-প্রশাসন। উদ্ধার করা হল সেই শিশুকে। ওই দম্পতির কোথায় থেকে ওই শিশুকে নিয়ে এল, কার সন্তান, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা থানার খিরাটি এলাকায়। এই ঘটনায় রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকার বাসিন্দারা। তাঁদের সন্তানের সঙ্গে যাতে এমনটা না হয়, সে ব্যাপারে আশঙ্কা প্রকাশ করেছেন তাঁরা। ওই এলাকা থেকে যাতে অভিযুক্ত দম্পতিকে সরিয়ে দেওয়া হয়, সে ব্যাপারে আর্জি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

 

জানা গিয়েছে, খিরাটি এলাকায় বেশ কয়েক মাস ধরেই কয়েকজন যাযাবর বসবাস করছিলেন। সেরকমই এক যাযাবর দম্পতি নাকি তিন বছর বয়সী ওই শিশুকে বিক্রি করতে চেয়েছিল। এমনই খবর যায় পশ্চিম মেদিনীপুর জেলার চাইল্ড ডিপার্টমেন্টের কাছে।

খবর পেয়ে সংশ্লিষ্ট দফতরের আধিকারিকরা ও চন্দ্রকোনা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। শিশুটিকে উদ্ধার করে নিয়ে যায় তারা। অভিযুক্ত ব্যক্তি মুসলাম সিং-এর স্ত্রীর দাবি, তাঁর ভাই কয়েক মাস আগে ওই শিশুকে তাঁদের কাছে দিয়ে গিয়েছিলেন। তারপর থেকে তাঁরাই যত্নে রেখেছিলেন শিশুকে। হাওড়ার কোনও এক স্টেশন থেকে তাঁর ভাই কুড়িয়ে পেয়েছিলেন বলেও দাবি করেন ওই মহিলা।

 

এই ঘটনা জানাজানি হতেই খিরাটি গ্রামের মানুষজন দাবি তুলেছেন সঠিক বাবা মায়ের হাতে তুলে দেওয়া হোক শিশুকে। আপাতত শিশুকে কোথায় রাখা হবে, সেই সিদ্ধান্ত নেবে প্রশাসন। এবিষয়ে জেলা চাইল্ড প্রোটেক্ট অফিসার অমল মান্না জানান, তাঁদের কাছে খবর এসেছে এক যাযাবর দম্পতি শিশু বিক্রি করতে চেয়েছিল।

এলাকারই বাসিন্দা অর্চনা ঘোড়াই জানান, তাঁর পরিবারের সঙ্গে শিশুকে নেওয়ার ব্যাপারে কথা হয়েছিল। তাঁদের এক আত্মীয়ের কোনও সন্তান না থাকায় ওই শিশুকে নিতে চেয়েচিলেন তাঁরা। তবে দরদাম হয়নি বলেই দাবি করেছেন তিনি। আর এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে খিরেটি এলাকায়।

এই ঘটনার পরই প্রশাসনের তরফ থেকে খিরাটি এলাকায় মানুষকে সচেতন করা হচ্ছে যাতে তাঁরা ছোট ছেলেমেয়েদের কোথাও একা ছেড়ে না দেন।

 

Share this News

RELATED NEWS