পাকিস্তানের বালোচিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৯ পুলিশকর্মী, আহত একাধিক

  • By UJNews24 Web Desk | Last Updated 06-03-2023, 03:45:51:pm

 পাকিস্তানে (Pakistan) আত্মঘাতী বোমা হামলায় নিহত অন্তত ৯ জন পুলিশ কর্মী। এই হামলায় আহত হয়েছেন একাধিক। সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, পাকিস্তানের দক্ষিণপশ্চিমে একটি পুলিশ ট্রাকে এক আত্মঘাতী বোমা হামলাকারী বাইক নিয়ে ধাক্কা মারে। সংবাদ সংস্থা রয়টার্স অনুযায়ী, পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, বালোচিস্তান প্রদেশের রাজধানী কোয়েট্টা থেকে ১৬০ কিলোমিটার পূর্বে সিবিতে পুলিশের ট্রাকে এই হামলা চালানো হয়েছে।

 

বর্ষীয়ান পুলিশ আধিকারিক আব্দুল হাই আমির সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন, “মোটরবাইকে চেপে আসছিলেন হামলাকারী এবং পিছন থেকে ট্রাকে ধাক্কা মারেন তিনি।” কাছির বর্ষীয়ান পুলিশ সুপারিনটেনডেন্ট মেহমুদ নোটজ়াই জানিয়েছেন, এই হামলায় আহতদের সঙ্গে সঙ্গে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যম ডনের প্রতিবেদন অনুযায়ী, ঘটনাাস্থলে ইতিমধ্যেই বোমা নিষ্ক্রিয়কারী স্কোয়াড ও নিরাপত্তা কর্মীরা পৌঁছেছে।

 

আব্দুল জানিয়েছেন, একটি সপ্তাহব্যাপী গবাদি পশুর শোয়ে নিরাপত্তার দায়িত্বে ছিলেন এই পুলিশ কর্মীরা। সেখান থেকেই ফিরছিলেন তাঁরা। আর ফেরার পথেই ঘটে গেল এত বড় অঘটন। এখনও পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কোনও সংগঠন। প্রসঙ্গত, বর্তমানে পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা (Pakistan Economic Crisis) শোচনীয়। দেশকে ঋণের বোঝা থেকে মুক্ত করতে ফের আইএমএফ-র কাছেই হাত পাততে হচ্ছে। এই আবহেও সেখানে বোমা হামলার এহেন ঘটনা প্রায়সই শোনা যাচ্ছে।

 

Share this News

RELATED NEWS