ইডির দফতরে হাজিরার আগেরদিনই অনশনে বসলেন কেসিআর কন্যা, পাশে দাঁড়াচ্ছে তৃণমূল সহ ১২টি দল

  • By UJNews24 Web Desk | Last Updated 10-03-2023, 12:29:37:pm

নাম জড়িয়েছে দিল্লির আবগারি নীতি দুর্নীতিতে (Delhi Excise Policy Scam)। বারে বারে তলব করছে সিবিআই-ইডি (CBI & ED)। এরইমাঝে দিল্লিতে অনশনে বসলেন ভারত রাষ্ট্র সমিতির নেত্রী তথা তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কন্যা কে কবিতা (K Kavitha)। সংসদে মহিলা সংরক্ষণ বিল (Women Reservation Bill) পেশ করার দাবি জানিয়ে শুক্রবার থেকে দিল্লির যন্তর মন্তরে অনশনে বসেছেন কে কবিতা। তৃণমূল কংগ্রেস (TMC) থেকে শুরু করে ন্য়াশনালিস্ট কংগ্রেস পার্টি, জেডিইউ, আরজেডি, সমাজবাদী পার্টি সহ মোট ১২টি দল এই অনশনে সমর্থন জানাতে সামিল হবে বলেই জানা গিয়েছে।

জানা গিয়েছে, আজ দিনভর যন্তর মন্তরে অনশন বিক্ষোভ দেখাবেন বিআরএস নেত্রী কে কবিতা। গতকাল তিনি জানিয়েছিলেন, মোট ১৮টি রাজনৈতিক দল তাঁকে সমর্থন জানানোর আশ্বাস দিয়েছেন। তবে এ দিন সকালে জানা যায়, তৃণমূল কংগ্রেস, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি, ন্যাশনাল কনফারেন্স পার্টি, জনতা দল (ইউনাইটেড), রাষ্ট্রীয় জনতা দল ও সমাজবাদী পার্টির নেতা-নেত্রীরা যোগ দেবেন।

উল্লেখ্য, আজই দিল্লির আবগারি নীতি দুর্নীতি মামলায় ইডি তলব করেছিল কে কবিতাকে। কিন্তু দিল্লির যন্তর মন্তরে এদিন অনশন কর্মসূচি থাকায় আজ তিনি হাজিরা দিতে পারবেন না বলেই জানান ইডিকে। আগামী ১১ মার্চ দিল্লিতে ইডির দফতরে হাজিরা দেবেন বলে জানিয়েছেন তিনি। ইডি সেই প্রস্তাবে রাজিও হয়েছে।

গতকালই কে কবিতা সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “আমরা গত ২ মার্চই মহিলা সংরক্ষণ বিলের দাবিতে দিল্লিতে অনশন করার পোস্টার প্রকাশ করেছিলাম। ইডি ৯ মার্চ আমায় সমন পাঠায়। আমি ১৬ মার্চ হাজিরা দেওয়ার জন্য় আবেদন জানিয়েছিলাম। কিন্তু আমি জানিনা ওনাদের কীসের এত তাড়া, তাই ১১ মার্চ হাজিরা দেওয়ার জন্য রাজি হয়েছি। আমি যেদিন বিক্ষোভ দেখাব বলে ঠিক করেছি, তার আগের দিনই কেন ইডি আমায় জিজ্ঞাসাবাদ করার জন্য উঠে পড়ে লাগল? আমার বিক্ষোভ কর্মসূচির পরেও তো ইডি ডাকতে পারত।”

প্রসঙ্গত, দিল্লির আবগারি নীতি দুর্নীতি মামলার তদন্তে নেমেছে ইডি ও সিবিআই। তাদের দাবি, এই দুর্নীতির জাল শুধুমাত্র রাজধানীতেই নয়, দক্ষিণ ভারত অবধি বিস্তৃত হয়েছিল। ‘সাউথ কার্টেলে’রই অন্য়তম মাথা ছিলেন কে কবিতা। আর্থিক দুর্নীতিতে তাঁর প্রত্যক্ষ ভূমিকা রয়েছে। এই যোগসূত্র খুঁজতেই বারেবারে কেসিআর কন্যাকে জেরা করছে ইডি-সিবিআই।

 

Share this News

RELATED NEWS