বুথে বুথে টার্গেট ‘৫১’, বিজেপির নয়া সার্কুলারে বাড়ছে জল্পনা

  • By UJNews24 Web Desk | Last Updated 10-03-2023, 12:32:30:pm

 সাগরদিঘিতে শাসক দলের পরাজয় নিয়ে চর্চা চলছে রাজ্য রাজনীতিতে। তবে সেই উপ নির্বাচনে বিজেপির (BJP) স্থান তৃতীয়। এমন পরিস্থিতিতে পঞ্চায়েত নির্বাচন বঙ্গ বিজেপির কাছে বড় চ্যালেঞ্জ হতে চলেছে বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। তাই টার্গেট স্থির করে দেওয়া হয়েছে। সূত্রের খবর, ইতিমধ্যেই বিজেপি শিবিরে পৌঁছেছে নয়া সার্কুলার। তাতে স্পষ্ট বলা আছে, প্রতি বুথে রয়েছে ৫১ শতাংশ ভোট চাই।

এমন সার্কুলারে কেউ কেউ বলছেন, বিজেপির স্বপ্ন দোষ হয়েছে। আবার কেউ বলছেন‌, বাস্তবের সঙ্গে কোনও মিল নেই বলেই দলের এই হাল। সব নির্বাচনে তৃতীয় স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে বিজেপিকে। তবে যে যাই বলুক। বিজেপির বর্তমান রাজ্য নেতারা নিন্দুকের কথায় গুরুত্ব দিতে নারাজ। তারা দলের নীচু তলার কর্মীদের সার্কুলার পাঠিয়ে দিয়েছে বলে সূত্রের খবর।

তবে প্রশ্ন উঠেছে, প্রতি বুথে ৫১ শতাংশ ভোট, কীভাবে সম্ভব? এখনও রাজ্যের অর্ধেকের বেশি বুথে কোনও বুথ কমিটিই নেই। রাজ্যের ৮২ হাজার বুথের মধ্যে বুথ কমিটি রয়েছে মাত্র ১০ শতাংশ বুথে। আর সংখ্যালঘু এলাকা? সেখানকার বুথগুলোতে কী হবে?

এমন অনেক সংখ্যালঘু এলাকা আছে, যেখানে এখনও শক্তি বৃদ্ধি হয়নি। আগামিদিনে হবে। সেখানে ৫১ শতাংশ ভোট পাওয়া কঠিন হবে। তাঁর দাবি, লক্ষ্যমাত্রা যে ১০০ শতাংশ পূরণ হবে এমনটা নয়। তবে তার থেকে ছোট করে দেখলে হবে না। আপাতত ৫১ শতাংশের টার্গেট নিয়ে কাজ শুরু করা হবে বলেই জানিয়েছেন রাহুল সিনহা। বিজেপি নেতা আরও বলেন, ‘প্রচুর এলাকা আছে যেখানে ঠিক করে কাজ করলে বেশি মানুষের মন জিততে পারব।’ তবে সাংগঠনিক পরিকাঠামো কতটা আছে, তা নিয়ে প্রশ্ন উঠছে।

উল্লেখ্য, সম্প্রতি বিজেপির সাধারণ সম্পাদক সংগঠন অমিতাভ চক্রবর্তী ফেসবুকে আবেদন করেন, মিসড কলে বুথ কমিটি তৈরি হোক। বিধানসভা নির্বাচনের পরও যেখানে বুথ কমিটি তৈরি হয়নি, সেখানে আর দেরি করতে চায় না বঙ্গ বিজেপি।

 

Share this News

RELATED NEWS