আদানি ইস্যুতে ‘একলা চলো’ নীতি তৃণমূলের

  • By UJNews24 Web Desk | Last Updated 14-03-2023, 11:35:59:am

সোমবার থেকে শুরু হয়েছে সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব (Second Session of Budget Session)। তবে বিজেপি ও বিরোধীদের হই হট্টগোলে গতকাল সংসদের অধিবেশন মুলতুবি হয়ে যায়। কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর মন্তব্য ঘিরে সুর চড়ায় বিজেপি। সংসদ অধিবেশনে সাংসদরা জড়ো হতেই রাহুলকে ক্ষমা চাওয়ার দাবি জানান কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং থেকে শুরু করে সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীও। কংগ্রেস তারপর আদানি-হিন্ডেনবার্গ ইস্যু নিয়ে পাল্টা সুর চড়ায়। ১৪ মার্চ অবধি মুলতুবি হয়ে যায় অধিবেশন। এবার আজ দ্বিতীয় দিনে সংসদে কী কী হয় তার দিকে থাকবে নজর। আজ রাজ্যসভায় একটি বিবৃতি পেশ করতে পারেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। সেখানে কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীরের জন্য অতিরিক্ত অনুদানের জন্য দাবিগুলি তুলে ধরা হবে বলে জানা গিয়েছে। এদিকে কংগ্রেসের লোকসভা সাংসদ মণীশ তিওয়ারি “সংবিধানের ১০৫ অনুচ্ছেদের অধীনে সংসদ সদস্যদের প্রদত্ত বাক স্বাধীনতার সারমর্ম, সারমর্ম এবং চেতনা” নিয়ে আলোচনার জন্য মুলতুবি প্রস্তাবের নোটিস দিয়েছেন। আজ সারাদিন সংসদে কী হয়ে দেখুন এক নজরে-

আদানি স্টক সহ বিভিন্ন ইস্যুতে সংসদ চত্বরে বিক্ষোভ প্রদর্শন কংগ্রেসের।

সংসদের অধিবেশন শুরুর আগে কংগ্রেসের ডাকা বিরোধী দলের বৈঠকে যোগ দেয় ১৭ টি দল। ছিল ডিএমকে, সিপিএম, জেডিইউ, আরজেডি, এনসিপি, সপা, এসএস, আপ, সিপিআই, জেএমএম, আইইউএমএল, এমডিএমকে, এনসি, ভিসিকে, কেসি।

আজ কংগ্রেসের ডাকা বিরোধী দলের বৈঠকেও যোগ দেয়নি তৃণমূল কংগ্রেস। সংসদে ভিন্ন অবস্থান তৃণমূলের। এদিকে গতকালও বিরোধীদের বৈঠকে গরহাজির ছিল তৃণমূল কংগ্রেস।

আদানি ইস্যুতে ফের একলা চলো নীতি তৃণমূল কংগ্রেসের। আদানি ইস্যুতে সংসদ ভবনে গান্ধী মূর্তির সামনে ধর্না প্রদর্শন তৃণমূল সাংসদদের। বাকি বিরোধী দলের সঙ্গে নয়, আলাদাভাবেই ধর্না প্রদর্শন করবে তৃণমূলের। অন্যদিকে কংগ্রেস আদানি ইস্যুতে জেপিসি দাবি নিয়ে গান্ধী মূর্তির সামনে পৃথকভাবে ধর্না প্রদর্শন করবে।

আদানি ইস্যুতে আলোচনার দাবিতে মুলতুবি নোটিস দিয়েছেন রাজ্যসভা সাংসদ প্রমোদ তিওয়ারি এবং আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং।

 

Share this News

RELATED NEWS