এবার কি দমকলেও? চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রায় ৬ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ তৃণমূল নেত্রীর বিরুদ্ধে

  • By UJNews24 Web Desk | Last Updated 22-03-2023, 02:57:03:pm

চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রায় ৬ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠল তৃণমূল নেত্রীর বিরুদ্ধে। যদিও ওই তৃণমূল নেত্রী নিজে টাকা নেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন। ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে হুগলির খানাকুলে। অভিযুক্ত ওই তৃণমূল নেত্রীর নাম  জিয়ামুন্নেসা দরগাই। ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত তিনি খানাকুল-১ নম্বর পঞ্চায়েত সমিতির নারী ও শিশুকল্যাণ কর্মাধ্যক্ষ ছিলেন। ২০১৮ থেকে তিনি খানাকুল ১ পঞ্চায়েত সমিতির সদস্য রয়েছেন। অভিযুক্ত তৃণমূল নেত্রী জিয়ামুন্নেসা দরগায়ীকে গত কয়েকদিন আগেই খানাকুলের রামমোহন ২ অঞ্চল তৃনমূলের সহ সভাপতি নির্বাচিত করেছিল তৃণমূল। অভিযোগ, খানাকুলের গোবিন্দপুরের বাসিন্দা ব্রজমোহন আদকের ছেলের চাকরির জন্য তিনি পাঁচ লক্ষ আশি হাজার টাকা নিয়েছিলেন। প্রথমে ফায়ার ব্রিগেডে ও পরে স্বাস্থ্য দফতরের গ্রুপ ডি-র চাকরি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু চাকরি হয়নি। অভিযোগ,পরে টাকা ফেরতের প্রতিশ্রুতি দিলেও টাকা ফেরত দেননি। এই ঘটনায় ব্রজমোহনবাবু আরামবাগ এসডিপির কাছে অভিযোগও জানিয়েছেন।

যদিও তৃণমূল নেত্রী জিয়ামুন্নেসা দরগাইয়ের  দাবি, তিনি কোনও টাকা নেননি। শুধুমাত্র যোগাযোগ করে দিয়েছিলেন।  মহকুমা শাসকের কাছে অভিযোগ জানানো হয়েছে। গোটা বিষয়টি খতিয়ে দেখে অভিযুক্তের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আশ্বাস দিয়েছেন তিনি।

অভিযুক্তের বক্তব্য, “বছর ছয়েক আগে টাকা নিয়েছিলেন। তারপর থেকে চাকরি দেওয়ার নামে আমাকে ঘুরিয়েই যাচ্ছেন। ওর বাড়ি গিয়ে গিয়ে জুতো ছিড়েছে। টাকা ফেরত দিয়ে দেবেও বলেছিলেন। কিন্তু টাকা ফেরত দেননি। দমকলে চাকরি করে দেব বলেছিলেন। তারপর ঘোরায়। শেষে বলে স্বাস্থ্য দফতরে গ্রুপ ডি-তে চাকরি করে দেবে। কিন্তু কোথায় কী! টাকাটা যেন ফেরত পাই, এটাই চাই শুধু।”

 

Share this News

RELATED NEWS