কতটা সৎ, ধরে ধরে হিসেব দিলেন পার্থ চট্টোপাধ্যায়

  • By UJNews24 Web Desk | Last Updated 23-03-2023, 02:59:27:pm

আট মাস ধরে একাধিক মামলায় আদালতে হাজির হতে দেখা গিয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। কখনও প্রেসিডেন্সি জেলে বসেই ভার্চুয়াল মাধ্যমে হাজিরা দিয়েছেন, আবার কখনও হাজির হয়েছেন আদালত কক্ষে। প্রথম দিকে, সংবাদমাধ্যমের সামনে তাঁকে কিছু মন্তব্য ছুড়ে দিতে দেখা গেলেও পরের দিকে আর সেই দাপট দেখা যায়নি তাঁর গলায়। ষড়যন্ত্রের তত্ত্বেও নীচু হয়েছে স্বর। তবে বৃহস্পতিবার ফের বিস্ফোরক প্রাক্তন শিক্ষামন্ত্রী। টুকরো টুকরো মন্তব্য নয়, সংবাদমাধ্যমের ক্যামেরার দিকে সোজাসুজি তাকিয়ে একটানা পাল্টা অভিযোগ করেছেন তিনি। শুধু তাই নয়, আট মাস জেলবন্দি থাকার পর এদিন ব্যাখ্যা দিয়েছেন তিনি কতটা সৎ।

 

তিনি বলেন, ‘পাঁচ বছর ধরে যে লোকটা রাস্তায় বসে কাজ করেছে। করোনা সামলেছে, সে লোকটা চুরি করতে পারে না। যে সেটা জানে, সে আমাকে নিয়ে খারাপ কিছু লিখতে পারে না।’ মন্ত্রী থাকাকালীন কীভাবে রাজ্যের মানুষের জন্য কাজ করেছেন, সে কথাই কার্যত মনে করিয়ে দিয়েছেন তিনি। শুধু তাই নয়, পরপর ৫ বার একই কেন্দ্র থেকে জিতে তিনি বিধায়ক হয়েছিলেন, সে কথাও উল্লেখ করেছেন পার্থ। তিনি তিনি বলেছেন, ‘আমি একই জায়গা থেকে পাঁচ বার জিতেছি। কখনও অন্য কোথাও থেকে লড়িনি। যদি সৎ না হতাম তাহলে মানুষ কী জেতাত?’ উল্লেখ্য, বেহালা পশ্চিম কেন্দ্র থেকে পরপর ৫ বার বিধানসভা ভোটে জিতেছিলেন তিনি।

এদিন আদালতে প্রবেশ করার আগে পার্থ গাড়ি থেকে নামার পরই আদালত চত্বরে শোনা যায় চোর-চোর স্লোগান। তবে পার্থর দাবি, বেহালার মানুষ তাঁকে চোর বলতেই পারেন না। পার্থর কথায়, ‘ওরা সিপিএমের লোক।’ চুরির প্রমাণ নিয়ে আসার চ্যালেঞ্জও করেছেন তিনি।

শুভেন্দু অধিকারী, সুজন চক্রবর্তীদের নাম বলার পর এদিন পার্থ দাবি করেন, সব অভিযোগ তাঁর বিরুদ্ধেই উঠছে, এটা তিনি চান না। তাই এতদিন চুপ থাকার পর এবার সব অভিযোগ সামনে আনছেন তিনি। তবে এখানেই শেষ নয়, বিচারকের সামনেও কিছু বলতে চেয়েছেন তিনি। বৃহস্পতিবারই আদালত কক্ষে কথা বলবেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।

 

Share this News

RELATED NEWS