মহিলা কনস্টেবলকে খদ্দের সাজিয়ে শিলিগুড়িতে শিশুপাচার চক্রের পর্দাফাঁস পুলিশের

  • By UJNews24 Web Desk | Last Updated 27-03-2023, 02:24:06:pm

মহিলা কনস্টেবলকে খদ্দের সাজিয়ে শিলিগুড়িতে (Siliguri) শিশুপাচার চক্রের পর্দাফাঁস (Child Trafficking Racket Busted) করল পুলিশ। ৩ মহিলা-সহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ (Police) জানিয়েছে, বিহার থেকে আনা হয়েছিল সদ্যোজাতকে। ধৃতদের মধ্যে একজন বিহারেরই বাসিন্দা। এই চক্রে আর কারা জড়িত খতিয়ে দেখা হচ্ছে। 

৭ দিনের শিশুকন্যা। দাম ঠিক হয়েছিল ৮ লক্ষ টাকা। খদ্দের সেজে এজেন্টদের সঙ্গে কথাবার্তা বলে পুলিশই। আর সেই ফাঁদে পা দিতেই পুলিশের জালে শিশুপাচার চক্রের পাণ্ডারা। এক দম্পতি-সহ ৪ জনকে গ্রেফতার করে মাটিগাড়া থানার পুলিশ (Matigara Police Station)। ধৃত দম্পতি শিলিগুড়ির বাসিন্দা। 

শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ গোপন সূত্রে খবর পায়, একটি শিশু বিক্রির চক্রান্ত চলছে। সেইমতো শিলিগুড়ি কমিশনারেটের স্পেশাল অপারেশন গ্রুপ তদন্তে নামে। এক মহিলা কনস্টেবল খদ্দের পরিচয় দিয়ে ফোনে এজেন্টদের সঙ্গে যোগাযোগ করেন। সদ্যোজাত থেকে শুরু করে একবছর বয়সী বেশ কয়েকজন শিশুর ছবি দেখায় এজেন্টরা। এদের মধ্যে ৭ দিনের শিশুকন্যার �

 

পুলিশ সূত্রে খবর, শনিবার শিলিগুড়ির দম্পতি প্রতীক দেবনাথ ও গৌরী বাহাদুর ছেত্রী, মহিলা কনস্টেবলকে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের সামনে আসতে বলে। মহিলা কনস্টেবল নির্দিষ্ট জায়গায় এলে, আগে টাকা দেখতে চান ওই দম্পতি। এরপর ফোন করে বাগডোগরা থেকে শিশুকে নিয়ে আসে বীণাদেবী নামে এক মহিলা। বিহারের বাসিন্দা প্রভাদেবী নামে আরেক মহিলা তার সঙ্গে আসে। এরপরই ৪ জনকে হাতেনাতে ধরে ফেলে পুলিশ। 

পুলিশ জানিয়েছে , ওই শিশুকন্যাকে বিহারের একটি IVF সেন্টার থেকে নিয়ে আনা হয়েছিল। এর জন্যে বিহারের এক এজেন্টের অ্যাকাউন্টে বীণার অ্যাকাউন্ট থেকে ১ লক্ষ ৬০ হাজার টাকা ট্রান্সফার করা হয়। শিলিগুড়ি মহকুমা আদালতের সরকারি আইনজীবী সুশান্ত নিয়োগী বলেছেন, 'প্রভাদেবী বিহার থেকে বাচ্চাটা নিয়ে এসে ৩ জনের কাছে হ্যান্ড ওভার করে, বাচ্চার দাম ৮ লাখ টাকা ঠিক হয়। বীণার অ্যাকাউন্ট থেকে ১ লক্ষ ৬০ হাজার টাকা চলে যায়'।

এর পিছনে আন্তঃরাজ্য শিশুপাচার চক্র রয়েছে বলে প্রাথমিকভাবে মনে করছে পুলিশ। এদিন ধৃত ৪ জনকে শিলিগুড়ি মহকুমা আদালতে পেশ করা হলে, ৮ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক।

 

Share this News

RELATED NEWS