বন্ধ করা হল ইন্টারনেট, কালিয়াগঞ্জের ঘটনায় বড় পদক্ষেপ প্রশাসনের

  • By UJNews24 Web Desk | Last Updated 27-04-2023, 02:46:59:pm

গত কয়েকদিন ধরেই তপ্ত কালিয়াগঞ্জ। বুধবার এই ঘটনায় তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিহার থেকে লোকজন আনা হয়েছিল বলেও দাবি তাঁর। অবিলম্বে ঘটনার নেপথ্যে কারা রয়েছে তাদের চিহ্নিত করে কড়া পদক্ষেপ করার নির্দেশ দিয়েছিলেন তিনি।

এবার উল্লেখযোগ্য পদক্ষেপ করল প্রশাসন। কালিয়াগঞ্জের কিছু অংশে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। যাতে কোনওভাবেই ভুয়ো খবর ছড়িয়ে না পড়ে, সেই জন্য এই পদক্ষেপ বলেও জানানো হয়েছে।


সোশ্যাল মিডিয়ায় কালিয়াগঞ্জ নিয়ে একাধিক তথ্য ছড়িয়ে পড়ছে। তার মধ্যে কোনও ভুয়ো বা প্ররোচনামূলক তথ্য যাতে না থাকে এবং এর জেরে বিভ্রান্ত হয়ে যাতে পরিস্থিতি আরও খারাপ না হয় সেই জন্যই এই পদক্ষেপ বলে প্রশাসন সূত্রে খবর। আগামী কয়েকদিন ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 

 


তবে ফোন, SMS বা খবরের কাগজ পৌঁছনোর ক্ষেত্রে কোনও নিয়ন্ত্রণ থাকছে না। কালিয়াগঞ্জে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর রহস্যমৃত্যুকে কেন্দ্র করে রীতিমতো উত্তপ্ত হয় পরিস্থিতি। গত মঙ্গলবার রীতিমতো তাণ্ডব চালানো হয় সেখানে। পুলিশের গাড়ি, বাইকে আগুন ধরিয়ে দেওয়া হয়। মারধর করা হয় পুলিশ, সিভিক ভলান্টিয়ারদের।


ঠিক কী বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়?
বুধবার নবান্ন থেকে কালিয়াগঞ্জের ঘটনায় রীতিমতো উষ্মা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এই ঘটনার নেপথ্যে BJP-র গুণ্ডাদের হাত দেখছেন। তাঁর দাবি, "বিহার থেকে লোক এনে এই অশান্তি করা হয়েছিল। মহিলা পুলিশ কর্মীদের গায়েও হাত তোলা হয়েছে। সরকারি ও বেসরকারি সম্পত্তিও নষ্ঠ করা হয়েছে। এই গোটা বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছি।"


জানা গিয়েছে, প্রশাসনিক বৈঠকে পুলিশের ডিজিকে মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন করেন, কেন এই ঘটনায় পুলিশের ইন্টেলিজেন্স কাজ করল না? যদি পুলিশের উপরেই হামলা চালানো হয় সেক্ষেত্রে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়? মমতার স্পষ্ট মন্তব্য ছিল, "পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়ছে। এত সাহস ওরা কোথা থেকে পাচ্ছে? আমি এসব টলারেট করব না।"


এদিকে পুলিশ ও সিভিক ভলান্টিয়ারদের মারধরের ঘটনায় উদ্বেগপ্রকাশ করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি রাজ্য পুলিশের ডিজির সঙ্গে ফোনে কথা বলেন। যারা এই ঘটনার নেপথ্যে রয়েছে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন সিভি আনন্দ বোস। এই বিষয়ে কড়া পদক্ষেপ করার নির্দেশ দেন তিনি।

 

Share this News

RELATED NEWS