‘কাকু’র সিন্দুকের চাবি সিভিক ভলান্টিয়রের হাতেই! ইডি-র জেরায় রাহুল মুখ খুলতেই অস্বস্তিতে সুজয়কৃষ্ণ

  • By UJNews24 Web Desk | Last Updated 10-06-2023, 11:01:52:am

‘কাকু’র সিন্দুকের চাবি সিভিকের হাতে! শুক্রবার টানা ১৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদে মিলল বিস্ফোরক তথ্য। নিয়োগ দুর্নীতি কাণ্ডে সুজয়কৃষ্ণ ভদ্রের ঘনিষ্ঠ সিভিক ভলান্টিয়র রাহুল বেরার বয়ান রেকর্ড করা হয়েছে। কালীঘাটের কাকুর আর্থিক লেনদেন থেকে প্রভাবশালী যোগ, কাকুর ‘ কারবার ‘ সংক্রান্ত বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য রাহুলের কাছ থেকে পেয়েছেন তদন্তকারীরা। সূত্রের খবর, আরও বড় কোনও তথ্য, ‘মিসিং লিঙ্কের’ হদিশ পেতে চাইছেন তাঁরা। সূত্রের খবর, রাহুলের বয়ানে আর্থিক লেনদেন সংক্রান্ত কোন কোন নথি লোপাট করা হয়েছে, সে তথ্যও উঠে এসেছে। শুক্রবার কাকুর সঙ্গে মুখোমুখি জিজ্ঞাসাবাদ করা হয় রাহুলকে। সূত্রের খবর, আগাগোড়া সবটাই অস্বীকারের চেষ্টা করেছেন কাকু। দ্বিতীয় দফায় রাহুলের বয়ান রেকর্ড করা হয়। শনিবার ফের ইডি দফতরে পৌঁছবেন রাহুল। আজও হবে বয়ান রেকর্ড।

 

রাহুল বেরার একজন সাধারণ সিভিক ভলান্টিয়র। কিন্তু তিনিই কীভাবে তৃণমূলের প্রভাবশালীদের সংস্পর্শে এলেন? কাদের ফ্রন্ট ম্যান হিসাবে কাজ করতেন তিনি, এই সবই তথ্য জানতে চান তদন্তকারীরা। একজন সিভিক ভলান্টিয়র কীভাবে শিক্ষক নিয়োগ দুর্নীতির সঙ্গে যুক্ত থাকতে পারেন, সেটাই বড় রহস্যের। এর আগেও রাহুল বেরাকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। মূলত, গ্রেফতারির আগে সুজয় কৃষ্ণ ভদ্র তাঁর মোবাইল থেকে যে তথ্য তথ্য মুছে ফেলেছেন, তাতে সাহায্য করেছিলেন রাহুল। সূত্রের খবর, ইডি-র জেরায় আগেই সেকথা কবুল করেছেন তিনি। তবে ইডি মনে করছে, সুজয়কৃষ্ণ সম্পর্কে রাহুল এমন কিছু জানেন, তা এই তদন্তের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেগুলিই দেখতে চান তদন্তকারীরা।

 

শুক্রবার বেশ কিছু প্রশ্নের উত্তর পেয়ে গিয়েছেন তদন্তকারীরা। বাকি রয়েছে আরও অনেক ‘মিসিং লিঙ্কের’ সূত্র। সেগুলিরই খোঁজ পেতে শনিবার বারবেলায় ফের তলব করা হয়েছে রাহুলকে। সিভিক ভলান্টিয়রের আশ্বাস তিনি তদন্তে সাহায্য করবেন। আর কত অস্বস্তি বাড়বে ‘কাকু’র আর কে কে পড়বেন ফাঁপরে, সেটাই দেখার।

 

Share this News

RELATED NEWS