রেকর্ড গড়ে ফরাসি ওপেনের ফাইনালে নোভাক

  • By UJNews24 Web Desk | Last Updated 10-06-2023, 11:54:39:am

আরও একটা গ্র্যান্ড স্লামের স্বাদ পেতে চলেছেন নোভাক জকোভিচ! হয়তো তাই। এ মরসুমের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন। এ বার লাল মাটির কোর্টেও জোকার রাজ। শীর্ষ বাছাই কার্লোস আলকারাজকে হারিয়ে ফরাসি ওপেনের ফাইনাল। কেরিয়ারের ৩৪ তম গ্র্যান্ড স্লাম ফাইনালে সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ। লক্ষ্য ২৩ তম গ্র্যান্ড স্লাম। পুরুষদের টেনিসে ২২টি করে গ্ল্যান্ড স্লাম জিতেছেন নোভাক জকোভিচ, রাফায়েল নাদাল এবং কিংবদন্তি রজার ফেডেরার। এর মধ্যে রজার ফেডেরার অবসর নিয়েছেন। রাফায়েল নাদালের চোট। পরের বছর তিনিও কোর্ট ছাড়তে চলেছেন। ২৩ তম গ্রান্ড স্লাম জিতে দু-জনকে ছাপিয়ে যাওয়ার সুযোগ থাকছে নোভাক জকোভিচের কাছে। সম্ভাবনাও রয়েছে। সেমিফাইনালে শীর্ষ বাছাই ‘নতুন নাদাল’ স্প্যানিশ তরুণ কার্লোস আলকারাজকে হারালেন জোকার। তাঁর ঝুলিতে আরও একটা গ্র্যান্ড স্লাম যেন সময়ের অপেক্ষা।

প্রথম সেটে ৬-৩ এর সহজ জয় নোভাক জকোভিচের। মনে হয়েছিল তিন সেটেই ম্যাচ শেষ হয়ে যাবে। তবে তরুণ আলকারেজ বেশ কিছুটা বেগ দেন দ্বিতীয় সেটে। তাঁর এনার্জির সঙ্গে মানিয়ে নিতে সমস্যা হচ্ছিল নোভাকের। অভিজ্ঞ সার্বিয়ান তারকা কিছুটা সময় নিলেন। দ্বিতীয় সেট ৭-৫ ব্যবধানে নিজের নামে করেন আলকারাজ। পেশিতে টান ধরায় অস্বস্তিতে পড়েন আলকারাজ। তাঁকে খোড়াতে দেখা যায়। গুরুতর চোট না হলেও ২২টি গ্র্যান্ড স্লাম জয়ী জকোভিচের সঙ্গে পেরে উঠতে একশো শতাংশের বেশি দেওয়া প্রয়োজন। সেটাই করে উঠতে পারছিলেন না আলকারাজ। তৃতীয় ও চতুর্থ সেট ৬-১, ৬-১ ব্যবধানে জিতে ফাইনালে জকোভিচ।

 

ম্যাচ শেষে অন কোর্ট সাক্ষাৎকারে জকোভিচ জানান, আলকারাজের তাগিদের সঙ্গে মানিয়ে নিতে কতটা কষ্ট হচ্ছিল। নোভাকের কথায়, ‘প্রথম সেটে আমি ভালো খেলছিলাম। দ্বিতীয় সেটের শেষ দিকে কার্লোস দুর্দান্ত খেলেছে। যোগ্য হিসেবেই দ্বিতীয় সেট জিতেছে ও। আমাকে আগ্রাসী খেলতেই হত। ম্যাচ নিজের নিয়ন্ত্রণে না রাখতে পারলে সমস্যা হত। ওর পাওয়ার টেনিসের সঙ্গে মানিয়ে নিতে সমস্যা হচ্ছিল। এ ছাড়া আমার কাছে উপায়ও ছিল না। শেষ দুটো সেট খুবই কঠিন হয়েছে। তবে আমি গর্বিত, আরও এক বার গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠতে পারলাম।’

 

Share this News

RELATED NEWS