মমতাকে ক্রমাগত কুকথা-আক্রমণ, অধীরকে ‘বাজে অভ্যাস’ ছাড়তে বললেন শরদ পওয়ার

  • By UJNews24 Web Desk | Last Updated 28-09-2023, 01:44:12:pm

আগামী বছরই লোকসভা নির্বাচন। এই নির্বাচনে বিজেপি শাসিত এনডিএ (NDA) জোটকে হারাতেই একত্রিত হয়েছে বিরোধী দলগুলি। ২৮টি বিরোধী দল মিলে ইন্ডিয়া জোট (INDIA Alliance) তৈরি করেছে। কিন্তু শুরু থেকেই জোটের অন্দরে কোন্দল শুরু হয়েছে। নির্বাচন এগিয়ে আসলেও, সেই কোন্দল যেন মিটছেই না। বিরোধী জোটের অন্যতম দুই সদস্য হল কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস। কেন্দ্রীয় স্তরে দুই দল জোট বাধলেও, রাজ্যস্তরে জোট মানতে নারাজ সাধারণ কর্মীরা। লোকসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী(Adhir Ranjan Choudhury)-ও সুযোগ পেলেই আক্রমণ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)-কে। দুই দলের এই কাজিয়ার প্রভাব পড়তে পারে ইন্ডিয়া জোটেও। সেই কারণেই এবার কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসকে নিজেদের মধ্যে যাবতীয় বিরোধ মিটিয়ে নিতে বললেন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পওয়ার (Sharad Pawar)। সূত্রের খবর,  কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরীকে কুকথা বলা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন প্রবীণ নেতা শরদ পওয়ার।

 

সম্প্রতিই রাজ্যে বাণিজ্য ও বিনিয়োগ আনতে স্পেনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে ডেঙ্গি পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে, সেই সময়ে রাজ্যের মুখ্যমন্ত্রীর বিদেশ সফরে যাওয়া নিয়ে তীব্র কটাক্ষ করেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। তীব্র আক্রমণ করে বলেন, “মুখ্যমন্ত্রী রাজ্যের মানুষের কষ্ট বোঝেন না। শুনেছি, মুখ্যমন্ত্রী নাকি বেতন নেন না। বই ও আঁকা ছবি বিক্রি করে অর্থ উপার্জন করেন। তাহলে স্পেনে এত দামি হোটেলে থাকার টাকা পেলেন কোথা থেকে?”

অধীরের এই সমালোচনা প্রসঙ্গেই শরদ পওয়ার সতর্ক করে বলেন, “আমরা দেখেছি মমতা বন্দ্যোপাধ্যায় ও অধীর রঞ্জন চৌধুরীর মধ্যে সম্পর্ক খুব একটা মধুর নয়। অধীর চৌধুরীর খুব বাজে একটা অভ্যাস রয়েছে যে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে গালমন্দ করেন। এটা ঠিক নয়। ওনার কাছ থেকে এই ধরনের আচরণ কাম্য নয়। তবে ওনার মন্তব্য়ে ইন্ডিয়া জোটে কোনও প্রভাব পড়বে না।”

 

Share this News

RELATED NEWS