আজ থেকে শুরু হচ্ছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন, মুকেশের সঙ্গে থাকছেন সৌরভ গাঙ্গুলিও

  • By UJNews24 Web Desk | Last Updated 21-11-2023, 10:41:50:am

 আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। আজ, মঙ্গলবার থেকে নিউ টাউনে বিশ্ব বঙ্গ কনভেনশন সেন্টারে বসতে চলেছে সপ্তম বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (BGBS 2023)। দু-দিন ব্যাপী আয়োজিত এই সম্মেলনে উপস্থিত থাকবেন দেশ ও বিদেশের একাধিক শিল্পপতি। থাকবেন প্রাক্তন BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও। স্বাভাবিকভাবেই সেজে উঠেছে বিশ্ব বঙ্গ কনভেনশন সেন্টার। নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা চত্বর। এই সম্মেলনের মাধ্যমে রাজ্যে ‘লক্ষ্মী’ টানতে মরিয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

 

জানা গিয়েছে, সপ্তম বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন রিলায়েন্স গোষ্ঠীর চেয়ারম্যান মুকেশ আম্বানি। এদিন দুপুর ১. ৪৫ মিনিটে মুম্বই থেকে কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছবেন তিনি। সেখান থেকে সোজা নিউ টাউনে বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে বিজনেস সামিটে যোগ দেবেন। আবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের দুপুর ১টা নাগাদ এসে পৌঁছনোর কথা রয়েছে। এছাড়া গোয়েঙ্কা গোষ্ঠীর চেয়ারপার্সন সঞ্জীব গোয়েঙ্কা, আইটিসি-র এমডি সঞ্জীব পুরী, টিসিজি গ্রুপের পূর্ণেন্দু চট্টোপাধ্যায়, রিয়েল এস্টেটের অন্যতম কর্ণধার হর্ষবর্ধন নেওটিয়া, জিন্দাল গ্রুপের কর্ণধার সজ্জন জিন্দাল-সহ রাজ্য ও দেশের বিশিষ্ট শিল্পপতিরা উপস্থিত থাকবেন। আবার আমেরিকা, গ্রেট ব্রিটেন, স্পেন, ফ্রান্স সহ বিদেশের মোট ২৮টি দেশের প্রতিনিধি এই সম্মেলনে যোগ দেবেন বলে প্রশাসন সূত্রে খবর। তবে সবচেয়ে বেশি প্রতিনিধি আসছেন ব্রিটেন থেকে। ফলে এবার রাজ্যে ভালমতো ‘লক্ষ্মীলাভ’ হবে বলে আশাবাদী প্রশাসনিক কর্তারা।

 

গত বছর বিশ্ববঙ্গ সম্মেলন থেকে ৩.৪২ লক্ষ কোটি টাকার বিনিয়োগ এসেছিল। এবার বিনিয়োগের পরিমাণ আরও বাড়বে এবং কর্মসংস্থান বৃদ্ধি পাবে বলে আশাবাদী রাজ্য প্রশাসনের কর্তারা। এই শিল্প সম্মেলন রাজ্যের ভবিষ্যৎ-অর্থনীতির শ্রীবৃদ্ধির নির্ধারক হবে এবং দেশের অর্থনীতিতে বাংলা বিশেষ প্রভাব ফেলবে বলে BGBS-এর তরফে টুইট করা হয়েছে।

 

Share this News

RELATED NEWS