মিটল মন কষাকষি, ইন্ডিয়া জোটের পরবর্তী বৈঠকের দিন ঘোষণা লালুর

  • By UJNews24 Web Desk | Last Updated 06-12-2023, 10:08:46:am

৬ নয়, ১৭ ডিসেম্বর হবে ইন্ডিয়া জোটের বৈঠক। মঙ্গলবার এমনটাই ঘোষণা করলেন ইন্ডিয়া জোটের অন্যতম শরিক  রাষ্ট্রীয় জনতা দলের সুপ্রিমো লালু প্রসাদ যাদব। কংগ্রেসের তরফে আজ, বুধবার ইন্ডিয়া জোটের বৈঠকের ডাক দেওয়া হলেও, একাধিক শীর্ষ নেতৃত্বই এই বৈঠকে উপস্থিত থাকতে পারবেন না বলে জানানোয় বৈঠক স্থগিত করে দেওয়া হয়। পরে মঙ্গলবার রাতে আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ যাদব জানান, আগামী ১৭ ডিসেম্বর ইন্ডিয়া জোটের বৈঠক হবে।

রবিবার, ৩ ডিসেম্বর চার রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল যখন ঘোষণা হচ্ছিল, সেই সময়ই কংগ্রেসের তরফে ইন্ডিয়া জোটের বৈঠকের ডাক দেওয়া হয়। বিনা আলোচনায়, হঠাৎ জোটের বৈঠকের ডাক দেওয়ায় অসন্তুষ্ট হয় একাধিক শরিকি দল। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন ও সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব সাফ জানিয়ে দেন তাঁরা এই বৈঠকে উপস্থিত থাকতে পারবেন না।

জোটের যারা অন্যতম মুখ, তাঁরাই একে একে বৈঠকে সামিল না হওয়ার কথা জানাতেই বাধ্য হয়ে কংগ্রেসের তরফে মঙ্গলবার ইন্ডিয়া জোটের বৈঠক আপাতত স্থগিত রাখার কথা ঘোষণা করে। এদিকে, কংগ্রেসের হঠাৎ বৈঠক ডাকা নিয়ে জোটের অধিকাংশ শরিকি দলই অসন্তুষ্ট হয়েছে বলে সূত্রের খবর।

 

Share this News

RELATED NEWS