আদালতের রায়ে ফিরল প্রার্থীপদ, প্রচার শুরু হিরো আলমের

  • By UJNews24 Web Desk | Last Updated 19-01-2023, 05:02:09:pm

ভোটে লড়াইয়ে আর কোন বাধা নেই। বাংলাদেশের আদালতের রায়ে প্রার্থীপদ ফিরে পেলেন হিরো আলম (Hero Alom)। বগুড়া ৪ এবং বগুড়া ৬ আসনে উপনির্বাচনে লড়াই করবেন তিনি। আগামী ১ ফেব্রুয়ারি ওই দুই আসনেই ভোটগ্রহণ করা হবে। মঙ্গলবার আদালতের এই নির্দেশের বুধবার থেকেই প্রচার শুরু করবেন হিরো আলম (Hero Alom)।

বগুড়া ৪ এবং বগুড়া ৬ আসনে নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন তিনি। কিন্তু নির্বাচন কমিশন তাঁর মনোনয়ন বাতিল করে দিয়েছিল। এর বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হন হিরো আলম (Hero Alom)। কেন তাঁর প্রার্থী পদ বাতিল করা হবে তা নিয়ে প্রশ্ন তুলে আদালতে আবেদন করেন তিনি। সোমবার ওই রিট আবেদন করা হয়। তাঁর মনোনয়ন বাতিলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতে যান তিনি। আর, মঙ্গলবার বাংলাদেশের হাইকোর্টের (Bangladesh High Court) বিচারপতি মোহম্মদ খসরুজ্জামান এবং বিচারপতি ইকবাল কবীরের বেঞ্চ নির্দেশ দেন। আদালত আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের মনোনয়নপত্র গ্রহণ করে তাঁকে প্রতীক দেওয়ার নির্দেশ দেয়। হাইকোর্ট বেঞ্চের এই আদেশের ফলে হিরো আলমের ওই উপনির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে আইনগত বাধা নেই জানিয়েছেন তাঁর আইনজীবী ইয়ারুল ইসলাম।

হিরো আলমের (Hero Alom) দাবি, নির্বাচন কমিশন অন্যায়ভাবে দুই আসনেই তাঁর মনোনয়নপত্র বাতিল করেছিল। হিরো আলম বলেন, "যারা সেখানে নির্বাচনে লড়াই করছেন তাঁদের প্রতীক বরাদ্দ করা হয়ে গিয়েছে। সোমবার থেকে অন্য প্রার্থীরা প্রচার শুরু করেছেন। হাইকোর্টের এই নির্দেশের পর আমি বুধবার ওই দুই কেন্দ্রের রিটার্নিং অফিসারের কাছে প্রতীক চেয়ে আবেদন করব।" হিরো জানান, সিংহ প্রতীকে লড়াই করতে চান তিনি। তারপরে বুধবার থেকেই প্রচার শুরু করবেন তিনি।

প্রসঙ্গত, বাংলাদেশের ‘গণপ্রতিনিধিত্ব আদেশ-১৯৭২’ অনুযায়ী, যারা নির্দল হিসাবে নির্বাচনে লড়াই করতে চান তাদেরকে ওই এলাকার ১ শতাংশ ভোটারের সমর্থনসূচক স্বাক্ষরের একটি তালিকা দিতে হয়। সেখানে সইয়ের গরমিল থাকার কারণে হিরোর মনোনয়ন বাতিল করেন রিটার্নিং অফিসার। এই সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনেও আপিল করেন হিরো আলম। সেখানেও রিটার্নিং অফিসারের সিদ্ধান্ত বহাল রাখা হয়। তারপরেই আদালতের দ্বারস্থ হন তিনি।

 

Share this News

RELATED NEWS