গরমের পোশাক :

  • By UJNews24 Web Desk | Last Updated 29-06-2018, 07:03:24:am

ঋতু যেটাই হোক না কেনো পোশাক চাই আরামদায়ক। আগে দেহের আরাম আর তার সাথে চাই একটু ফ্যাশন। প্রখর রোদ জানান দিচ্ছে গ্রীষ্ম চলে এসেছে।সূর্যের তাপ আর গরমকে ফাঁকি দিতে চাইলে এখনই বেছে নিন স্বস্তির পোশাক, সঙ্গে আপনার সাজেও যোগ করুন স্নিগ্ধতার ছোঁয়া।

সিথেটিক কাপড়ের পোশাক এসময় একেবারেই বাদ দেওয়া ভালো। কারণ গরমের সময় এই কাপড় পরলে ত্বকে অ্যালার্জি হতে পারে। তাছাড়া এই কাপড় ঘাম শুষে নিতে পারে না, ফলে পোশাকটা শরীরে চিটচিটেভাবে লেগে থাকে, যা অস্বস্তি সৃষ্টির পাশাপাশি দৃষ্টিকটুও। সুতির পোশাক সহজেই ঘাম শুষে নেয়। তাছাড়া পড়েও আরাম।

যে পোশাকটা দেখাতে ভালো লাগে, সেটা পরেও আরাম। তাই আমাদের চোখের শান্তি বলে একটি কথা আছে। এসময়ের পোশাকের রং হওয়া উচিত হালকা। হালকা নীল, সাদা, গোলাপি, লেবু রং, হালকা বেগুনি, আকাশি এসব রঙের পোশাকই গরমে আরামদায়ক। ব্লকের কাপড়ের সঙ্গে বাটিক বেশ আরামদায়ক। তাই বাটিকের কাপড়টা বেশ জনপ্রিয়তা পেয়েছে।গরমের পোশাকের ধরনেও আসে নানা বৈচিত্র্য। অনেকে পছন্দ করে ছোট হাতার লম্বা ফতুয়া, কেউ হাতাকাটা কামিজ বা ছোট হাতার শার্ট। সালোয়ারের ক্ষেত্রে ধুতি ও প্যান্ট-ধাঁচের সালোয়ারটা বেশ পছন্দ করছে সবাই।

গরমে পরার শাড়ির ক্ষেত্রেও সুতির ছাপা শাড়ি, ব্লক, অ্যাপ্লিকের শাড়ি বেশ চলছে। ব্লাউজের গলাটা পেছনদিকে বড় ও মেকি হাতা হলে বেশ আরাম পাওয়া যাবে।

পোশাকের সঙ্গে অনুষঙ্গ অনেক বেশি গুরুত্বপূর্ণ। গরমে পোশাকের সঙ্গে মানানসই হালকা চটি বেশ আরামদায়ক। হাতে কাঠের বালা বা সুতোর চুড়ি পরতে পারেন। কানে পরতে পারেন পোশাকের সঙ্গে রং মিলিয়ে ছোট দুল। গরমে ধাতুর তৈরি গয়না না পরাই ভালো। এর বিকল্প হিসেবে পরতে পারেন প্রাকৃতিক উপাদানে তৈরি দুল, চুড়ি বা বড় মালা। ব্যাগ হিসেবে ব্যবহার করতে পারেন ঝোলা ধরনের ব্যাগ। তার ভেতরে রাখতে পারেন একটি রোদ-চশমা। 
www.uttarerjyotinews.com

 

Share this News

RELATED NEWS